১৭ অক্টোবর ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৭ম বর্ষ ১২ সংখ্যা: বার্লিন, সোমবার ১৯মার্চ –২৫মার্চ ২০১৮ # Weekly Ajker Bangla – 7th year 12 issue: Berlin, Monday 19Mar-25Mar 2018

কোয়ার্টার-ফাইনালের মোড় ঘুরিয়ে দেয়া 'নো বলটি'

‘মাঠে কী হয়েছে, সবাই দেখেছে’

প্রতিবেদকঃ ক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ তারিখঃ 2015-03-20   সময়ঃ 00:54:05 পাঠক সংখ্যাঃ 1047

কোয়ার্টার-ফাইনালের মোড় ঘুরিয়ে দেয়া 'নো বলটি' নিয়ে খুব বেশি কথা বলতে চাননি মাশরাফি বিন মুর্তজা। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় বাংলাদেশ অধিনায়ক বলেন, প্রত্যেকেই দেখেছেন মাঠে কী হয়েছে।

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে রোহিত শর্মার শতকে ১০৯ রানে হারে বাংলাদেশ। ম্যাচের সেরা খেলোয়াড় রোহিত ৯০ রানে আম্পায়ারের বদান্যতায় জীবন পান। এরপর ২৪ বলে আরো ৪৭ রান করেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন করা হয়, সুরেশ রায়নার এলবিডব্লিউ, রোহিতের ‘নো’ বলে আউট হওয়া থেকে বেঁচে যাওয়ার মতো আম্পায়ারের সিদ্ধান্তগুলো বিপক্ষে যাওয়ায় বাংলাদেশের খেলা প্রভাবিত হয়েছে কী না।

মাশরাফির জবাবটা ছিল খুব সংক্ষিপ্ত।

“মাঠে কি হয়েছে, সবাই দেখেছে। আমি এই ব্যাপারে কিছু বলতে চাই না।”

দারুণ বোলিং করে ভারতকে চাপে রেখেছিল বাংলাদেশ। ব্যাটিং পাওয়ার প্লেতে (৩৬-৪০) রানের গতি বাড়াতে মরিয়া ছিল ভারত। এই সময়ে একটা উইকেট ভীষণ দরকার ছিল মাশরাফিদের। 

“ভারতের বিপক্ষে সব সময়ই উইকেট নিতে হবে, নয়তো কাজটা খুব কঠিন হবে। সে সময়ে রোহিত আউট হলে খুব ভালো হত।”

‘নো’ বল নিয়ে প্রশ্ন করে আরেকজন জানতে চান, মাশরাফিদের মনে হয়েছিল কী না, আইসিসি অন্য দিনের চেয়ে তাদের ভিন্ন চোখে দেখেছে।

“আমার মনে হয়, এখানে এর উত্তর দেয়া ঠিক হবে না। আমার আসলে এখানে আলাদাভাবে কিছু বলার নাই। আমাদের সেই সময় একটা উইকেট খুব দরকার ছিল। আমরা ওদের খুব চাপেই রেখেছিলাম। উইকেট হয়েছিল, কিন্তু নো বল কল করেছে আম্পায়ার। বাদ বাকি যে প্রশ্ন ছিল, আমার মনে হয় না এখানে আমার উত্তর দেয়া উচিত।”

ভারত ইনিংসের ৪০তম ওভারে আম্পায়ার আলিম দার ও ইয়ান গৌল্ডের বিতর্কিত সিদ্ধান্তে বেঁচে যান রোহিত। ফুলটস দিয়েছিলেন রুবেল হোসেন; বলটিতে বাউন্ডারি মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ দেন রোহিত। কিন্তু বলটি কোমরের ওপরে ছিল উল্লেখ করে লেগ আম্পায়ার দার বোলিং প্রান্তে থাকা ইয়ান গৌল্ডকে 'নো' বলের সঙ্কেত দেন।

ইংল্যান্ডের আম্পায়ার গৌল্ড তখন 'নো' ডাকলে বিস্ময়ে হতবাক হয়ে যান বাংলাদেশের ক্রিকেটাররা।



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ