২১ সেপ্টেম্বর ২০১৭ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৬ষ্ঠ বর্ষ ১৫ম সংখ্যা: বার্লিন, রবিবার ০৯এপ্রি – ১৫এপ্রি ২০১৭ # Weekly Ajker Bangla – 6th year 15th issue: Berlin, Sunday 09 Apr – 15 Apr 2017

কক্সবাজারেই আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পরিকল্পনা

পর্যটন নগরী হিসেবে কক্সবাজারের সব সুযোগ-সুবিধা নিশ্চিত

প্রতিবেদকঃ বাংলানিউজটোয়েন্টিফোর তারিখঃ 2016-04-09   সময়ঃ 04:59:33 পাঠক সংখ্যাঃ 373

পেঁচার দ্বীপ (মারমেইড বিচ রিসোর্ট) থেকে:  পর্যটন নগরী হিসেবে কক্সবাজারের সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে আন্ত‍ঃমন্ত্রণালয়ের বৈঠক এ জেলায়ই করার পরিকল্পনার কথা জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।> বাংলানিউজটোয়েন্টিফোর

বাংলানিউজের আয়োজনে পর্যটন বিষয়ক এক আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরিকল্পনার কথা জানান। শনিবার (৯ এপ্রিল)  বিকেলে কক্সবাজারের সাগর পাড়ের খোলা হাওয়ায় মারমেইড বিচ রিসোর্টে ‘বছরজুড়ে দেশ ঘুরে: কক্সবাজারে পর্যটন’ শীর্ষক এ আলোচনা অনুষ্ঠিত হয়।

পর্যটন নগরীর অপার সম্ভাবনা ও বিভিন্ন সমস্যা নিয়ে সপ্তাহ ধরে বাংলানিউজ কর্মীদের তৈরি বিভিন্ন প্রতিবেদনের ওপর এ আলোচনার আয়োজন করা হয়েছে।

রাশেদ খান মেনন বলেন, কক্সবাজারকে পর্যটনবান্ধব করতে স্থানীয় সরকার, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয় এবং বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করা হবে। এ বৈঠক কক্সবাজারে করার পরিকল্পনা রয়েছে। যেন সরেজমিনে সমস্যা দেখে আমরা সমাধানের পথ বেছে নিতে পারি।

মন্ত্রী বলেন, পর্যটন শিল্পের উন্নয়ন শুধু পর্যটন করপোরেশনের একক চেষ্টায় সম্ভব নয়। এ শিল্পের উন্নয়নের জন্য কানেকটিভির প্রয়োজন। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে বৈঠক করে একটা সিদ্ধান্তে আসতে হবে। এ বৈঠকে স্থানীয় প্রতিনিধিদের মতামতও নেওয়া হবে।
 
তিনি বলেন, কক্সবাজারকে কেন্দ্র করে মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে। কিন্তু সেটা সামগ্রিক মাস্টারপ্ল্যান হয়নি। আমরা একটি সামগ্রিক মাস্টারপ্ল্যান করবো।

কক্সবাজার নিয়ে অনেক আশা-আকাঙ্ক্ষা রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত কক্সবাজারকে পর্যটকবান্ধব হিসেবে গড়ে তুলতে পারিনি। কক্সবাজার সারাবছরের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে ওঠেনি। যেমন থাইল্যান্ডের পাতায়া বিচসহ অন্যান্য বিচ সারাবছরের জন্যই উপযোগী।

রাশেদ খান মেনন বলেন, পর্যটন শিল্প দিন দিন এগিয়ে যাচ্ছে। ১১ লাখ লোক পর্যটনের সঙ্গে পরোক্ষ-প্রত্যক্ষভাবে জড়িত। আগামী ১০ বছরে এ সংখ্যা ডাবল হবে বলে আশা করছি।

কক্সবাজার নিয়ে বৃহৎ পরিসরের এ আয়োজন করায় বাংলানিউজকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আমি প্রথমেই বাংলানিউজকে ধন্যবাদ জানাই। তারা তিন ধাপে ২৪ জনের টিম এসে পুরো জেলার সমস্যা-সম্ভাবনার ওপর রিপোর্ট করেছেন। জানতে পেরেছি, তাদের সংবাদকর্মীরা এসব রিপোর্টের আলোকে আমাদের সুপারিশ পাঠাবেন। আমি বাংলানিউজের এ উদ্যোগকে স্বাগত জানাবো।

বিকেল সোয়া ৪টায় শুরু হওয়া এ আলোচনা অনুষ্ঠান শেষ হয় সন্ধ্যায়। তারপর আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।
 
বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের সভাপতিত্বে এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন কক্সবাজার ২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও একই জেলার ৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

এতে আরও অতিথি হিসেবে রয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান চেয়াম্যান, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা চৌধুরী, মারমেইড ইকো ট্যুরিজম লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আনিসুল হক চৌধুরী প্রমুখ।

‘পর্যটন বছর ২০১৬’ এর শুরু থেকে বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ শিরোনামে যে কর্মসূচি চলছে তারই ধারাবাহিকতায় এবারের আয়োজন ‘কক্সবাজারের পর্যটন’

বাংলানিউজের এই উদ্যোগের সঙ্গী ইউএস-বাংলা এয়ারলাইন্স, মারমেইড বিচ রিসোর্ট, জেবি গ্রুপ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সিটি ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে আরও উপস্থিত রয়েছেন বাংলানিউজের হেড অব নিউজ মাহমুদ মেনন, সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল, চিফ অব করেসপন্ডেন্টস সেরাজুল ইসলাম সিরাজ, চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তী, স্পেশাল করেসপন্ডেন্ট শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট রমেন দাশগুপ্ত, স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, ওয়েব ইনচার্জ অমিয় দত্ত ভৌমিক, কান্ট্রি এডিটর শিমুল সুলতানা, লাইফস্টাইল বিভাগের এডিটর শারমীনা ইসলাম, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর আসিফ আজিজ, ডেপুটি চিফ অব ফটো করেসপন্ডেন্টস দেলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট সোহেল সারোয়ার, সিনিয়র করেসপন্ডেন্ট আবু খালিদ, সিনিয়র করেসপন্ডেন্ট শাহজাহান মোল্লা, ইসলাম বিভাগের এডিটর মুফতি এনায়েতুল্লাহ, নিউজরুম এডিটর (ফিচার এডিটর) শুভ্রনীল সাগর,  স্টাফ করেসপন্ডেন্ট সাব্বির আহমেদ, স্টাফ করেসপন্ডেন্ট তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট শেখ জাহাঙ্গীর আলম নিউজরুম এডিটর ইসমেত আরা ও স্টাফ করেসপন্ডেন্ট তুষার তুহিন।



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

বাংলাদেশের প্রাইমারি ও মাধ্যমিক শিক্ষা পাঠক্রমে ব্যাপক পরিবর্তন করা হয়েছে জানুয়ারি ২০১৭ তে বিতরণকরা নতুন বইয়ে অদ্ভুত সব কারণ দেখিয়ে মুক্ত-চর্চার লেখকদের লেখা ১৭ টি প্রবন্ধ বাংলা বই থেকে বাদ দেওয়া হয়েছে এবং ইসলামী মৌলবাদী লেখা যোগ হয়েছে, আপনি কি এই পুস্তক আপনার ছেলে-মেয়েদের জন্য অনুমোদন করেন?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ