২৪ মে ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৭ম বর্ষ ১৮ সংখ্যা: বার্লিন, সোমবার ৩০এপ্রি–০৬ মে ২০১৮ # Weekly Ajker Bangla – 7th year 18 issue: Berlin, Monday 30Apr-06May 2018

হোয়াইট হাউস করেসপন্ডেন্টস' ডিনার

প্রেসিডেন্ট নিজেই তার নিজের সমালোচনা ও করেন

প্রতিবেদকঃ বিচিত্র তারিখঃ 2016-05-01   সময়ঃ 05:57:07 পাঠক সংখ্যাঃ 519

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ৩০ এপ্রিল হোয়াইট হাউস এ এবারেও "করেসপন্ডেন্টস' ডিনার" এর আয়োজন করেছিলেন, যেখানে ২৬০০ জন অতিথী উপস্থিত ছিলেন। এই করেসপন্ডেন্টস' ডিনার কোনো প্রেসিডেন্ট এর কর্ম ফিরিস্তি নয়, বা কোনো আত্ম গরিমা প্রচার নয় এটি একটি পার্টি যেখানে বছরে একবার অনেক নামী দামী সাংবাদিক, রাজনীতিবিদ ও সমাজের গণ্য মান্য ব্যেক্তিত্ব মজা ও আনন্দ উপভোগ করতে আসেন। প্রেসিডেন্ট নিজেই তার নিজের সমালোচনা ও করেন বেশির ভাগ। এবারের করেসপন্ডেন্টস' ডিনার ছিল ওবামার অষ্টম ও শেষ অনুষ্ঠান।
মাইক্রোফোন হাতে নিয়ে ওবামার প্রথম ফান (মজা) নিজেকে নিয়েই - "গত সপ্তাহে আমার ইংল্যান্ড সফরে প্রিন্স জর্জ তার বাথরুম আমাদের কে প্রদর্শন করিয়েছেন এটা যে একটা চপেটাঘাত ছিল তা বুঝতে পারিনি"
ওবামা, ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থীর ফ্রন্ট রানার হিলারি ক্লিনটন কে উদ্দেস্য করে এক মজার খোঁচা দেওয়া মন্তব্য করেন যে, "হিলারি ফেইসবুক এ তরুণদের মধ্যে নিজেকে পরিচিত করতে গিয়েছিলেন কিন্তু এত তরুন-তরুণীদের মাঝে হিলারি ক্লিনটনের উপস্থিত একটি আপেক্ষিক ব্যর্থ চেষ্টা ছিল বৈকি"।
আর রিপাবলিক্যান প্রেসিডেন্ট পদপ্রার্থীর জন্যে খোঁচা দেওয়া মন্তব্য ছিল - "ডোনাল্ড ট্রাম্প, আজকের এই ডিনারে উপস্থিত থাকতে পারেনি, আমি দারুন চিন্তিত যে এখানে এত মিডিয়া কর্মীর উপস্থিত, সাংবাদিক ভর্তি এত ক্যামেরা পূর্ণ একটি রুম পেয়েছেন, কিন্তু তবুও এই ডিনার ডোনাল্ড এর জন্য কি খুব আঠাল হল? তাঁর যদিও পররাষ্ট্রনীতির অভিজ্ঞতা অভাব আছে, কিন্তু তিনি তো বিদেশী নেতাদের সাক্ষাৎ পেয়েছেন যেমন মিস সুইডেন, মিস আর্জেন্টিনা, মিস আজারবাইজান "

ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামার দায়িত্ব পালনের সময়। এর মধ্যেই ওবামাকে নিয়ে এমন রসিকতা! ওবামাকে নিয়ে মজার এই ভিডিওটা অবশ্য অন্য কারও তৈরি নয়। প্রচার করেছে খোদ হোয়াইট হাউস। ৩০ এপ্রিল ‘হোয়াইট করেসপনডেন্টস ডিনার’ অনুষ্ঠানে ঘটা করে সেটা সুধীজনদের দেখিয়েছেন ওবামা নিজেই। কারণ আর কিছু নয়; শুধুই মজা! অভিনয় অবশ্য একদম খারাপ করেননি ওবামা। আসছে অবসরজীবনটা চাইলে হয়তো নাটক-সিনেমা করেও কাটাতে পারেন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট।
ভিডিওটা দেখতে পারেন এই লিংকে।

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ