২৩ নভেম্বর ২০১৭ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৬ষ্ঠ বর্ষ ৩৬শ সংখ্যা: বার্লিন, রবিবার ০৩সেপ্টে – ০৯সেপ্টে ২০১৭ # Weekly Ajker Bangla – 6th year 36th issue: Berlin,Sunday 02Sep - 09Sep 2017

তাহলে বুঝুন ষড়যন্ত্রটা কোথায় ও কারা করেছে

ব্লগ ভাবনা

প্রতিবেদকঃ আলী আকবার তাবী তারিখঃ 2016-09-05   সময়ঃ 19:24:44 পাঠক সংখ্যাঃ 571

মুক্তিযুদ্ধ ও তার পরবর্তী অধ্যায়ে একটি বড়ো অংশ হিসেবে জাতীয় সমাজতান্ত্রিক দলের "বৈজ্ঞানিক সমাজ তন্ত্র" এই নাম নব্য স্বাধীন দেশে সন্ত্রাসের রাজত্ব চালিয়েছে রব এন্ড কো গং।  ব্লগার আলী আকবার  তাবী এর লেখা এই ব্লগটি ফেইসবুক থেকে সংগৃহিত।

<ছবিতে যুদ্ধাপরাধী মীর কাসেম ও কবি আল মাহমুদের সাথে হাস্যেজ্জ্বল রবকে দেখা যাচ্ছে

দুষ্ট লোকেরা বলে,সময়ে রব অসময়ে নীরব-তিনিই হচ্ছেন আসম আব্দুর রব। তিনি এরশাদের আমলে গৃহপালিত নেতা হিসেবে দুর্নাম কুড়িয়েছিলেন। মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে আমাদের ছাত্র ও যুবসমাজ সমাজতন্ত্রের প্রতি ব্যাপকভাবে আকৃষ্ট হয়েছিল। প্রতিশ্রুতিশীল সাহসী ও মেধাবী এই প্রজন্মকে রব সাহেবরা বৈঞ্জানিক সমাজতন্ত্রের কথা বলে দক্ষতার সহিত বিপথগামী করেছিলেন। ‘লাল ঝান্ডা দিয়ে লাল ঝান্ডা ঠেকানো’র সাম্রাজ্যবাদী কৌশল সেদিন সফল হয়েছিল। শুধু তাই নয় তাদের এই প্রাসাদ ষড়যন্ত্রের ফলে পরাজিত স্বাধীনতাবিরোধীরা হালে পানি পেয়েছিল এবং আমাদের স্বাধীনতা বিপন্ন হয়েছিল। সেদিন ছাত্র ও যুবসমাজের সংখ্যা গরিষ্ঠ অংশ বুঝতে পারেনি রব সাহেবদের শেকড় কোথায় প্রোথিত। কিন্তু এখন তাদের স্বরূপ জণগনের সামনে ক্রমশঃ উন্মোচিত হচ্ছে।

রব সাহেবরা তখন গণকন্ঠ নামে একটি পত্রিকা বের করতেন। সেই পত্রিকার সম্পাদক বানিয়েছিলেন জামায়াতের কবি আল মাহমুদকে। পত্রিকাটির কাজ ছিল প্রতিদিন মিথ্যা তথ্য উপাত্ত দিয়ে সংবাদ পরিবেশন করে জণগনকে উত্তেজিত করা। বিপ্লব করবেন বৈঞ্জানিক সমাজতন্ত্রের আর দলীয় পত্রিকার সম্পাদক বানিয়েছিলেন জামায়াতের কর্মীকে। তাহলে বুঝুন, ষড়ন্ত্রটা কোথায়?


 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ