১৬ অক্টোবর ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৭ম বর্ষ ২৯ সংখ্যা: বার্লিন, সোমবার ১৬জুল–২২জুল ২০১৮ # Weekly Ajker Bangla – 7th year 29 issue: Berlin, Monday 16Jul-22Jul 2018

ভারতের চতুর্দশ রাষ্ট্রপতি দলিত নেতা রাম নাথ কোভিন্দ

কোভিন্দের পেয়েছেন ৬৫.৬৫% ইলেক্টোরাল ভোট

প্রতিবেদকঃ ইত্তেফাক তারিখঃ 2017-07-20   সময়ঃ 04:59:30 পাঠক সংখ্যাঃ 596

প্রত্যাশিতভাবেই বিপুল ভোটে জিতে ভারতের চতুর্দশ রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হচ্ছেন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রার্থী রাম নাথ কোভিন্দ। গণনাশেষে কোভিন্দের ঝুলিতে গিয়েছে ৬৫.৬৫% ইলেক্টোরাল ভোট।

 
বৃহস্পতিবার সকাল থেকেই আভাস মিলেছিল। লোকসভা, রাজ্যসভা ও ১১ রাজ্যের ভোটগণনা শেষেই ছবিটা পরিষ্কার হয়ে যায়। তখনই কোভিন্দের ঝুলিতে ৪,৭৯,৫৮৫ ইলেক্টোরাল কলেজ ভোট। অন্যদিকে তখন মীরা কুমারের পেয়েছেন মাত্র ২,০৪,৫৯৪ ভোট। এরপরেই শুরু হয়ে যায় বিজয় উত্‍‌সব। কোভিন্দের গ্রামের লোকজন ততক্ষণে পুজার্চনা শেষে মেতেছেন বিজয়োল্লাসে।
 
এনডিএর দলিত প্রার্থী কোভিন্দ সংসদ থেকে ৩,৬৯,৫৭৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন। আর মীরা কুমার পেয়েছেন ১,৫৯,৩০০ ভোট। ২১টি ভোট অবৈধ বলে ঘোষণা করা হয়।
 
এই পরাজয়কে হাসিমুখে মেনে নিয়ে বিরোধী পদপ্রার্থী মীরা কুমার বলেন, 'আমি দুঃখিত নই। কেন দুঃখ করব? আমি একজন যোদ্ধা। আমার দেশের সংখ্যাগরিষ্ঠ পুরুষ ও মহিলাদের বিশ্বাসের জন্য আমি লড়াই করেছি।' দেশের চতুর্দশ রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে দেয়া পোস্টে বলেন, আমাদের পরবর্তী প্রেসিডেন্ট হতে যাওয়া রামনাথ কোভিন্দকে অভিনন্দন। টাইমস অব ইন্ডিয়া।
 

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ