১৬ অক্টোবর ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৬ষ্ঠ বর্ষ ৪৬শ সংখ্যা: বার্লিন, রবিবার ১২নভে–১৮নভে ২০১৭ # Weekly Ajker Bangla – 6th year 46th issue: Berlin,Sunday 12Nov-18Nov 2017

রোহিঙ্গা দেখতে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতি

প্রতিবেদকঃ পরিবর্তনডটকম তারিখঃ 2017-11-17   সময়ঃ 01:26:21 পাঠক সংখ্যাঃ 138

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গে দেখা করতে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিয়েছেন হলিউড সুপারস্টার অ্যাঞ্জেলিনা জোলি। জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনারের বিশেষ দূত হিসেবে আসবেন তিনি।

বৃহস্পতিবার কানাডার ভ্যানকুভারে বাংলাদেশের একটি প্রতিনিধি দলের সঙ্গে রোহিঙ্গা ইস্যুতে আলোচনার সময় নিজের পরিকল্পনার কথা জানান জোলি। তিনি বলেন, যৌন নির্যাতনের শিকার রোহিঙ্গাদের সঙ্গে দেখা করতে তিনি শিগগিরই বাংলাদেশ সফরে আসার কথা ভাবছেন।
 
বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে মানবাধিকার নিয়ে কাজ করা জনপ্রিয় এই হলিউড তারকার পরিকল্পনার কথা জানানো হয়। তবে সফরের সময়সূচি বা সফর সম্পর্কে আর কোনো তথ্য সেই বিবৃতিতে জানানো হয়নি।
 
মিয়ানমারের রোহিঙ্গা অধ্যুষিত রাখাইন রাজ্যে অসংখ্য নারী ধর্ষণসহ সেনাবাহিনীর নির্মম যৌন সহিংসতার শিকার হয়েছে। এর প্রমাণও পাওয়া গেছে সীমান্ত পেরিয়ে বাংলাদেশেেআশ্রয় নেয়া বহু নারীর দেহ পরীক্ষা করে। জোলি এই সহিংসতার তীব্র নিন্দা জানান।

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ