২১ সেপ্টেম্বর ২০১৮ ইং
সাপ্তাহিক আজকের বাংলা - ৭ম বর্ষ ৩৩ সংখ্যা: বার্লিন, সোমবার ১৩অগা–১৯অগা ২০১৮ # Weekly Ajker Bangla – 7th year 33 issue: Berlin, Monday 13Aug-19Aug2018

প্রধানমন্ত্রী আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন

সড়ক দুর্ঘটনায় ওই দুই শিক্ষার্থীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী এখন হিরো

প্রতিবেদকঃ মোনাজ হক তারিখঃ 2018-08-13   সময়ঃ 17:06:51 পাঠক সংখ্যাঃ 56

উদ্বোধনী কাল্চার এখন এমন এক পর্যায়ে যে ছাত্র হত্যার পরে ১০ দিন ছাত্রআন্দোলের পরেও প্রধানমন্ত্রী উদ্বোধনী কালচারে ব্যস্ত। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিকটে আন্ডারপাস প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। 

রোববার (১২ আগস্ট) সকাল ১০টায় বিমানবন্দর সড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্টের কাছে ‘পথচারী আন্ডার-পাস’ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন তিনি।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের ওপর উঠিয়ে দিলে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের মিম ও রাজিব নামের দুই শিক্ষার্থী নিহত হয়। এতে আহত হয় আরও ১০ শিক্ষার্থী। এই নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। 

সড়ক দুর্ঘটনায় ওই দুই শিক্ষার্থীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী তার অঙ্গীকার অনুযায়ী এ আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন। নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ লাখ টাকা করে সঞ্চয়পত্র প্রদান করেন। এছাড়া শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজকে পাঁচটি বাসও হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী।  

সোশ্যাল মিডিয়াতে সমালোচনা হয়,  ছাত্ররা যারা গত ১০ দিন ঢাকায় অভূতপূর্র্ব কিশোর আন্দোলন করে জনসচেতনয় এক বিশেষ ভূমিকায় পরিচিত হয়েছে, তারা সেই উদ্বোধ করতে পারতো না. সবখানেই প্রধানমন্ত্রী আসতে হবে কেন?

 

 



আজকের কার্টুন

লাইফস্টাইল

আজকের বাংলার মিডিয়া পার্টনার

অনলাইন জরিপ

প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমার রোহিঙ্গা দেরকে অত্যাচার করে ফলে ২০১৭ তে অগাস্ট ২৫ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ১ মাসে ৫ লক্ষ্য রোহিঙ্গা জাতিগোষ্ঠী বাংলাদেশে আশ্রয় নিয়েছে, আপনি কি মনে করেন বাংলাদেশ শরণার্থী দেরকে আবার ফিরে পাঠিয়ে দিক?

 হ্যাঁ      না      মতামত নেই    

সংবাদ আর্কাইভ